Skin care, Beauty Tips

তৈলাক্ত ত্বকের সানস্ক্রিন ক্রিম | Sunscreen cream for oily skin

তৈলাক্ত ত্বকের সানস্ক্রিন ক্রিম

তৈলাক্ত ত্বকের জন্য সানস্ক্রিনের প্রয়োজনীয়তা

তৈলাক্ত ত্বকের জন্য সানস্ক্রিন ব্যবহারের গুরুত্ব অপরিসীম। সানস্ক্রিন ত্বককে সূর্যের ক্ষতিকর UV রশ্মি থেকে রক্ষা করে, যা ত্বকের ক্যান্সার, বার্ধক্যজনিত দাগ, এবং সূর্যের পোড়া থেকে বাঁচায়। তবে, তৈলাক্ত ত্বকে সানস্ক্রিন ব্যবহারে সাধারণত একটি সমস্যা হয় যে এটি ত্বককে আরো তৈলাক্ত এবং আঠালো করে তোলে। তাই, সঠিক সানস্ক্রিন বেছে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তৈলাক্ত ত্বকের জন্য জেল-ভিত্তিক বা তরল সানস্ক্রিনগুলি সাধারণত ভাল কাজ করে কারণ এগুলি হালকা এবং ত্বকের ছিদ্র বন্ধ করে না। ক্রিম-ভিত্তিক সানস্ক্রিনগুলি এড়িয়ে চলুন কারণ এগুলি ত্বকে ভারী মনে হতে পারে।

তৈলাক্ত ত্বকের জন্য সানস্ক্রিনের গুরুত্ব

তৈলাক্ত ত্বকের ক্ষেত্রেও সানস্ক্রিন অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এটি:

  • সূর্যের ক্ষতিকারক UV রশ্মি প্রতিরোধ করে: সূর্যের UVA এবং UVB রশ্মি ত্বকের ক্ষতি করে, যা বয়সের দাগ, ঝুঁঝিপোনা, এমনকি ত্বকের ক্যান্সারের মতো সমস্যা ডেকে আনতে পারে। SPF 30 বা তার বেশি সহ একটি ভালো সানস্ক্রিন এই ক্ষতিকারক রশ্মিগুলিকে আটকে দেয়।
  • প্রদাহ কমায়: তৈলাক্ত ত্বকে প্রদাহজনক সমস্যা, যেমন ব্রণ, থাকতে পারে। কিছু সানস্ক্রিনে জিঙ্ক অক্সাইড বা নियाসিনামাইডের মতো উপাদান থাকে যা প্রদাহ কমাতে সাহায্য করে।
  • তেল নিয়ন্ত্রণে সহায়তা করে: অনেক তৈলাক্ত ত্বকের জন্য উপযোগী সানস্ক্রিনে অয়েল-ফ্রি এবং নন-কমেডোজেনিক সূত্র থাকে। এই সূত্রগুলি ত্বকের ছিদ্রগুলিকে বন্ধ করে না এবং ত্বকের তেল উৎপাদন নিয়ন্ত্রণে সাহায্য করে।

SHOP ON OGERIO

তৈলাক্ত ত্বকের জন্য উপযুক্ত সানস্ক্রিন ক্রিম

1. Lotus Herbals Safe Sun UV Matte Gel SPF 50 PA+++

এই সানস্ক্রিনটি ত্বককে ম্যাট ফিনিশ দেয় যা তৈলাক্ত ত্বকের জন্য উপযুক্ত। এটি দ্রুত শোষিত হয় এবং ত্বককে আঠালো বা তেলতেলে করে না ।

2. Laikou Sakura Sunscreen SPF 50 PA+++

এই সানস্ক্রিনটি ত্বকে একটি মসৃণ অনুভূতি দেয় এবং তৈলাক্ত ত্বকের জন্য উপযুক্ত। এটি SPF 50 থাকার কারণে উচ্চমানের সুরক্ষা প্রদান করে এবং ত্বককে সজীব রাখে ।

3. Skin Cafe Sunscreen SPF 50 PA+++

এটি তৈলাক্ত ত্বকের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এবং এটি ত্বককে আঠালো না করে সুরক্ষা​ ফর্মুলেশন ত্বকের তেল নিয়ন্ত্রণ করে এবং লম্বা সময় ধরে ম্যাট ফিনিশ বজায় রাখে ।

4. Christian Dean Secret Tone Up Sun Cream

এই সানস্ক্রিনটি ত্বককে উজ্জ্বল করে এবং এক্সট্রা তেল নিয়ন্ত্রণ করে। এটি SPF 50+ সুরক্ষা প্রদান করে যা ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করে ।

সানস্ক্রিন ব্যবহারের নিয়ম

  1. সঠিক পরিমাণ ব্যবহার: সাধারণত মুখ এবং ঘাড়ের জন্য এক টেবিল চামচ পরিমাণ সানস্ক্রিন ব্যবহার করা উচিত।
  2. প্রতিদিন ব্যবহার করুন: বাইরে যাওয়ার ১৫-২০ মিনিট আগে সানস্ক্রিন প্রয়োগ করুন।
  3. পুনরায় প্রয়োগ করুন: প্রতিরোধমূলক কার্যকারিতা বজায় রাখতে প্রতি দুই ঘণ্টা পরপর সানস্ক্রিন পুনরায় প্রয়োগ​ করা যেতে পারে যদি আপনি সাঁতার কাটছেন বা অতিরিক্ত ঘামছেন।
  4. অন্য প্রোডাক্টের সাথে সামঞ্জস্যপূর্ণ করুন: সানস্ক্রিনের আগে ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন, তবে মেকআপের আগে সানস্ক্রিন প্রয়োগ করুন।

উপসংহার

তৈলাক্ত ত্বকের জন্য সঠিক সানস্ক্রিন বেছে নেওয়া একটি চ্যালেঞ্জ হতে পারে, তবে উপরের প্রস্তাবিত পণ্যগুলি থেকে বেছে নিয়ে আপনার স্কিন সুরক্ষিত রাখতে পারেন। । সঠিক সানস্ক্রিন ব্যবহার করে আপনি ত্বকের স্বাস্থ্য বজায় রাখতে এবং সূর্যের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচতে পারবেন।

SHOP ON OGERIO

2 thoughts on “তৈলাক্ত ত্বকের সানস্ক্রিন ক্রিম | Sunscreen cream for oily skin

  1. Is these sunscreen good for 17-18 year old girl?

  2. test says:

    good

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *